Announcement

02 Sep 2023

বিআইপি ওয়েবসাইটে সদস্য প্রোফাইলে প্রদত্ত তথ্যাবলী হালনাগাদকরণ প্রসঙ্গে

প্রিয় পরিকল্পনাবিদ

বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স (বিআইপি) এর ১৫তম কার্যনির্বাহী পরিষদের পক্ষ থেকে সালাম ও শুভেচ্ছা জানাই।

বিআইপি’র সকল কার্যক্রমে সকল সম্মানিত সদস্যদের সক্রিয় অংশগ্রহণ এবং সদস্যদের সাথে নিরবিচ্ছিন্ন যোগাযোগের জন্য সদস্যদের তথ্য সম্বলিত একটি সঠিক এবং হালনাগাদ তথ্যভান্ডার (ডাটাবেজ) সংরক্ষণ করা অতীব প্রয়োজন। এরই ধারাবাহিকতায়, বিআইপি ওয়েবসাইটে সদস্যদের তথ্য হালনাগাদকরণ প্রক্রিয়া চালু করা হয়েছে। হালনাগাদকৃত তথ্যভান্ডারের সমন্বয়ে বিগত ২০১৫ সালে প্রকাশিত মেম্বারস ডিরেক্টরী (২য় সংস্করণ) এর হালনাগাদকৃত তৃতীয় সংস্করণ প্রকাশনার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

এ লক্ষ্যে ‘মেম্বারস ডিরেক্টরী’ প্রকাশনা এবং পরবর্তীতে বিআইপির নির্বাচনে পোস্টাল ভোটিং ও অনলাইন ভোটিং সহ বিআইপি’র অন্যান্য সকল কার্যক্রমে সম্মানিত সদস্যদের সঠিক ঠিকানায়, ইমেইলে, বা ফোনে নিশ্চিত যোগাযোগ স্থাপনের উদ্দেশ্যে আগামী ২০ সেপ্টেম্বর ২০২৩ তারিখের মধ্যে বিআইপি ওয়েবসাইটে সদস্যদের তথ্য হালনাগাদ করার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।

বিআইপি নির্বাচনী বিধিমালা (সংশোধিত ২০২৩) অনুসারে “শুধুমাত্র ভেরিফাইড প্রোফাইলধারী সদস্যগণই অনলাইন ভোটিং এর জন্য বিবেচিত হবেন”, বিধায় বিষয়টির গুরুত্ব বিবেচনায় নিয়ে বিআইপি’র সকল সম্মানিত সদস্যগণকে ওয়েবসাইটে নিজ নিজ প্রোফাইলে তথ্য হালনাগাদকরণের মাধ্যমে প্রদত্ত তথ্যের যথার্থতা প্রমাণীকরণ (ভেরিফিকেশন) প্রক্রিয়া সম্পন্ন করার জন্য বিশেষ অনুরোধ জানানো যাচ্ছে।

বিশেষ দ্রষ্টব্যঃ সদস্যদের প্রোফাইল ভেরিফিকেশন প্রক্রিয়ায় জাতীয় পরিচয়পত্র/পাসপোর্ট এর ডকুমেন্ট প্রদান করা আবশ্যক নয়।

এ বিষয়ে যে কোন তথ্যের জন্য অফিস চলাকালীন সময়ে (সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা) বিআইপি কার্যালয়ে (+৮৮০-১৮৬২-২৬৭৬২৪) যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।

আপনাদের সকলের আন্তরিক সহযোগিতায় কেবল এ কর্মযজ্ঞ সুষ্ঠুভাবে সম্পাদন সম্ভব হবে বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি।

শুভেচ্ছান্তে


পরিকল্পনাবিদ শেখ মুহম্মদ মেহেদী আহসান
সাধারণ সম্পাদক
বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স (বিআইপি)


সংযুক্তিঃ
১। ভেরিফিকেশন প্রক্রিয়ার নিয়মাবলী