Announcement

30 Oct 2023

বিজ্ঞপ্তিঃ বিআইপি’র আসন্ন ১৬তম নির্বাহী বোর্ড নির্বাচন ২০২৩ এর অনলাইন এবং পোস্টাল ভোটিং এ অংশগ্রহণ সংক্রান্ত

প্রিয় পরিকল্পনাবিদ

বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স (বিআইপি) এর পক্ষ থেকে সালাম ও শুভেচ্ছা জানবেন।

আপনারা সকলেই অবহিত আছেন যে, বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স (বিআইপি) এর ১৬তম নির্বাহী বোর্ড নির্বাচন-২০২৩ আগামী ২৪ নভেম্বর ২০২৩ তারিখে অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে ইতিমধ্যেই নির্বাচনী তফশিল, চূড়ান্ত ভোটার তালিকা এবং নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে।

এ প্রেক্ষিতে স্বশরীরে বিআইপি তে উপস্থিত হয়ে ভোট প্রদানে অপরাগ সম্মানীত ভোটারদের নিকট থেকে অনলাইন এবং পোস্টাল ভোটিং এ অংশগ্রহণের জন্য আবেদন আহ্বান করা যাচ্ছে। নির্বাচনী তফশিল অনুসারে পোস্টাল ভোটের জন্য আবেদন প্রেরণের শেষ সময় ৯ নভেম্বর ২০২৩ (বৃহস্পতিবার) এবং অনলাইন ভোটের জন্য আবেদন এর শেষ সময় ১৬ নভেম্বর ২০২৩ (বৃহস্পতিবার, রাত ১১:৫৯ টা) পর্যন্ত।

পোস্টাল ভোটের জন্য নির্ধারিত আবেদন ফর্ম ও অনলাইন ভোটের জন্য অনলাইন আবেদনের লিঙ্ক এবং অনলাইন ভোটিং পোর্টাল ব্যবহারের ইউজার ম্যানুয়েল এতদসঙ্গে প্রেরণ করা হলো। পোস্টাল ভোটিং এবং অনলাইন ভোটিং এর সকল কার্যক্রম বিআইপি নির্বাচনী বিধিমালা ২০২৩ অনুসারে পরিচালিত হবে (বিধিমালা সংযুক্ত)

এমতাবস্থায়, বিআইপি’র সকল সম্মানিত ভোটার সদস্যদের উল্লেখিত সময়সীমার মধ্যে পোস্টাল এবং অনলাইন ভোটের আবেদন সম্পন্ন করার জন্য বিশেষভাবে আহ্বান জানানো যাচ্ছে। এ সংক্রান্ত যে কোন তথ্যের জন্য প্রয়োজনে জনাব মোঃ রোকনুজ্জামান রোকন, নির্বাচন অফিসার, বিআইপি (০১৭৫৭-৬৮৭৩০২) এর সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।

বিশেষ দ্রষ্টব্যঃ একজন ভোটার “প্রত্যক্ষ ব্যালট” অথবা “পোস্টাল ব্যালট” অথবা “ইলেক্ট্রনিক ভোট”- এর যে কোন একটি পদ্ধতি ব্যবহার করে ভোট প্রদান করতে পারবেন। দ্বৈত আবেদন ভোটারের অযোগ্যতা বলে বিবেচিত হবে।

ধন্যবাদসহ


পরিকল্পনাবিদ সালমা এ. শফী
প্রধান নির্বাচন কমিশনার
বিআইপি ১৬তম নির্বাহী বোর্ড নির্বাচন ২০২৩

সংযুক্তিঃ
১। পোস্টাল ভোটের আবেদন ফর্ম।
২। অনলাইন ভোটের আবেদন লিঙ্ক।
৩। বিআইপি নির্বাচনী বিধিমালা ২০২৩।
৪। অনলাইন ভোটিং পোর্টাল ব্যবহারের ইউজার ম্যানুয়েল।