Announcement

21 May 2024

বিআইপি’র সম্মানিত সদস্যদের ‘বিআইপি মেম্বারশীপ কার্ড’ প্রদান

প্রিয় পরিকল্পনাবিদ,

বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স (বিআইপি) এর ১৬ তম কার্যনির্বাহী পরিষদের পক্ষ থেকে আপনাকে জানাই সালাম ও শুভেচ্ছা।

আপনারা সকলেই অবহিত আছেন যে, বিআইপি’র সম্মানিত সদস্যবৃন্দ এবং সদস্যদের পরিবার (বাবা/মা/স্ত্রী/স্বামী/সন্তান) জন্য ‘মেম্বারশিপ কার্ড’ প্রদর্শন সাপেক্ষে হ্রাসকৃত মূল্যে স্বাস্থ্যসেবা ও টেস্ট ফ্যাসিলিটি প্রদানের লক্ষ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স (বিআইপি) এর সাথে পপুলার ডায়াগনস্টিক সেন্টার লিঃ, বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল, ইবনে সিনা ট্রাস্ট এবং মেডিনোভা মেডিকেল সার্ভিসেস লিঃ এর সাথে কর্পোরেট স্বাস্থ্যচুক্তি স্বাক্ষরিত হয়েছে। এছাড়াও বিআইপি খুলনা চ্যাপ্টারের সহায়তায় খুলনা মহানগরীতে হ্রাসকৃত মূল্যে স্বাস্থ্যসেবা ও টেস্ট ফ্যাসিলিটি প্রদানের লক্ষ্যে গাজী মেডিক্যাল কলেজ এন্ড হসপিটাল, মাই মেডিক্যাল ল্যাব এন্ড হসপিটাল এবং ডক্টরস পয়েন্ট স্পেশালাইজড হাসপাতাল এর সাথে কর্পোরেট স্বাস্থ্যচুক্তি স্বাক্ষরিত হয়েছে।
 
এছাড়াও বিআইপি’র সকল সম্মানিত সদস্য এবং কর্মকর্তা-কর্মচারীদের জন্য অগ্রাধিকার ভিত্তিতে শ্রান্তি বিনোদন সেবা নিশ্চিত করার লক্ষ্যে ‘ছুটি রিসোর্ট’ এর সাথে একটি প্রাতিষ্ঠানিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এছাড়াও বিআইপি খুলনা চ্যাপ্টারের সহায়তায় খুলনা মহানগরীতে হোটেল ক্যাসেল সালাম, পুষ্প বিলাস, সিটি ইন লিঃ এবং দেশী কিচেন এর সাথে প্রাতিষ্ঠানিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এই চুক্তি অনুসারে সকল ধরনের রুম ভাড়ায় এবং একদিনের প্যাকেজে বিআইপি’র সম্মানিত সদস্যবৃন্দ ‘মেম্বারশিপ কার্ড’ প্রদর্শন সাপেক্ষে বিশেষ ডিসকাউন্ট প্রাপ্ত হবেন। এছাড়াও এর সাথে থাকবে আরও বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা এবং কমপ্লিমেন্টারি সার্ভিস


এ প্রেক্ষিতে বিশেষায়িত এ সকল সুবিধা সমূহ উপভোগ করার জন্য নিম্নোক্ত শর্ত সাপেক্ষে বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স (বিআইপি) এর পক্ষ থেকে ইনস্টিটিউট এর সম্মানিত সদস্যদের দুই বছর মেয়াদী ‘বিআইপি মেম্বারশিপ কার্ড’ প্রদান করার প্র্রক্রিয়া চলমান রয়েছে।

শর্তাবলীঃ
১. প্রিভিলেজ প্রোগ্রামটিতে অংশগ্রহণ করতে একজন সদস্যের প্রতি বছরের বাৎসরিক সাবস্ক্রিপশন ফি পরিশোধ এবং ওয়েবসাইটে সদস্য প্রোফাইল নিয়মিত আপডেট করে রাখতে হবে।
২. সদস্যপদ স্থগিত হয়ে যাওয়া সদস্যগণ এই প্রিভিলেজ প্রোগ্রামে অন্তর্ভূক্ত হতে পারবেন না। তবে যথাযথ বকেয়া সাবস্ক্রিপশন ফি এবং জরিমানা পরিশোধ পূর্বক সদস্য এই প্রিভিলেজ প্রোগ্রামে অন্তর্ভূক্ত হতে পারবেন।
৩. এই প্রিভিলেজ প্রোগ্রামে অংশীজনদের দ্বারা প্রদত্ত সুবিধাগুলি কোনরূপ নোটিশ ছাড়াই পরিবর্তিত বা বন্ধ হয়ে যেতে পারে। উদ্ভূত এ ধরনের কোনরূপ পরিস্থিতির জন্য বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স কোনভাবে দায়ী থাকবে না।
৪. বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স যেকোন সময় এবং বিনা নোটিশে এই প্রিভিলেজ প্রোগ্রামের কাঠামোসহ যে কোন ধরনের সংশোধন, পরিবর্তন, পরিমার্জন অথবা প্রোগ্রামটি সম্পূর্ণরূপে বন্ধ করার অধিকার সংরক্ষণ করে।
৫. প্রিভিলেজ প্রোগ্রাম সংশ্লিষ্ট সকল ধরনের যোগাযোগ সদস্যদের নিবন্ধিত মোবাইল নম্বর অথবা ইমেইল ঠিকানায় করা হবে।
৬. এই মেম্বারশীপ কার্ড গ্রহণ করার মাধ্যমে, বিশেষাধিকার প্রাপ্ত সদস্যগণ প্রোগ্রামের অংশীজনদের নিকট থেকে বিভিন্ন ধরনের প্রমোশনাল এসএমএস, বিশেষ অফার/প্রিভিউ/ডিসকাউন্টস/বিক্রয় সংক্রান্ত ইমেইল অথবা এসএমএস পাওয়ার বিষয়ে সম্মতি প্রদান করবেন।
৭. বিআইপি যে কোন সময় বিনা নোটিশে প্রিভিলেজ প্রোগ্রামের শর্তাবলী পরিবর্তন, পরিমার্জন অথবা সামঞ্জস্য করবার অধিকার সংরক্ষণ করে।
৮. এই
মেম্বারশিপ কার্ড ব্যবহারের মাধ্যমে সদস্যগণ উল্লিখিত শর্তাবলী এবং বিআইপি’র সদস্যপদ হালনাগাদ সংক্রান্ত বিষয়সমূহ মানতে সম্মতি প্রদান করবেন। এই ধরনের তথ্যে সদস্যদের ব্যক্তিগত বিবরণী (যেমন নাম, ঠিকানা, টেলিফোন নম্বর, জন্ম তারিখ, পেশা, প্রতিষ্ঠান, এরিয়া অব ইন্টারেস্ট ইত্যাদি) অন্তর্ভূক্ত থাকবে।

মূল্য এবং বৈধতাঃ
এই মেম্বারশিপ কার্ডটি ইস্যুর তারিখ থেকে দুই (০২) বছর পর্যন্ত বৈধ থাকবে এবং এই কার্ডটি পাওয়ার জন্য সদস্যকে নির্ধারিত ফি/মূল্য পরিশোধ করতে হবে। যারা লাইফটাইম সাবস্ক্রিপশন ফি ইতিমধ্যে প্রদান করেছেন, তাদের মেম্বারশিপ কার্ডের বৈধতা আজীবন থাকবে।


ক. মেম্বারশিপ কার্ড ফিঃ ২০০ (দুইশত) টাকা ডেলিভারি চার্জসহ
খ. কার্ড ইস্যুর বছর পর্যন্ত সাবস্ক্রিপশন ফি অবশ্যই পরিশোধ থাকতে হবে।
গ. কারও কার্ড নষ্ট হয়ে গেলে অথবা চুরি বা হারিয়ে গেলে বিআইপি অফিসে অবহিত করে পুনরায় সকল মূল্য পরিশোধ করে নতুন কার্ড সংগ্রহ করতে পারবে।


এমতাবস্থায় উল্লিখিত শর্তসমূহ এবং নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে মেম্বারশিপ কার্ড’ সংগ্রহের জন্য সংযুক্ত রিকুইজিশন ফর্মটি পূরণ করে মেম্বারশিপ কার্ড’ এর রিকুইজিশন প্রদান করার জন্য বিআইপি’র সম্মানিত সদস্যদের অনুরোধ জানানো যাচ্ছে। প্রাতিষ্ঠানিক চুক্তি স্বাক্ষরিত প্রতিষ্ঠান এবং প্রাপ্ত সুবিধাদি সম্পর্কিত তথ্য বিজ্ঞপ্তির সাথে সকলের অবগতির জন্য সংযুক্ত করা হলো।

ধন্যবাদ ও শুভেচ্ছান্তে,


পরিকল্পনাবিদ শেখ মুহম্মদ মেহেদী আহসান
সাধারণ সম্পাদক
বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স (বিআইপি)


সংযুক্তিঃ
১। রিকুইজিশন ফর্মঃ বিআইপি মেম্বারশিপ কার্ড।
২। প্রাতিষ্ঠানিক চুক্তি স্বাক্ষরিত প্রতিষ্ঠান এবং প্রাপ্ত সুবিধাদি সম্পর্কিত তথ্য।