Announcement

18 Aug 2024

বিআইপির উদ্যোগে অনুষ্ঠিতব্য ধারাবাহিক ‘প্ল্যানার্স টক’ অনুষ্ঠানে আমন্ত্রণ

প্রিয় পরিকল্পনাবিদ

বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স (বিআইপি)-র পক্ষ থেকে সালাম ও শুভেচ্ছা জানাই।

অত্যন্ত আনন্দের সাথে সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স (বিআইপি) দেশ ও বিদেশের সমসাময়িক বিভিন্ন পরিকল্পনা সংশ্লিষ্ট বিষয়ের উপর বিশেষজ্ঞ পরিকল্পনাবিদদের মতামত প্রদান ও সংশ্লিষ্ট ক্ষেত্রে পেশাগত অভিজ্ঞতা উপস্থাপনের লক্ষ্যে অনলাইন প্লাটফর্মে ধারাবাহিক ‘প্ল্যানার্স টক’ আয়োজনের উদ্যোগ গ্রহণ করেছে। উক্ত ‘প্ল্যানার্স টক’ অনুষ্ঠানে দেশে ও বিদেশে সরকারি প্রতিষ্ঠান, পরিকল্পনা সংশ্লিষ্ট পরামর্শক প্রতিষ্ঠান, দেশীয় ও আন্তর্জাতিক সংস্থা, এনজিও এবং রিয়েল এস্টেট ডেভেলপমেন্ট ও সংশ্লিষ্ট অন্যান্য প্রতিষ্ঠানে কর্মরত পরিকল্পনাবিদগণ তাদের স্ব-স্ব কর্মক্ষেত্রে পেশাগত অভিজ্ঞতা সকলের সামনে উপস্থাপন করবেন।

এরই ধারাবাহিকতায়, আগামী ২৫ আগস্ট ২০২৪ (রবিবার), বাংলাদেশ সময় রাত ৯:০০ টায়, অনলাইন জুম প্লাটফর্মে বিআইপির উদ্যোগে ‘প্ল্যানার্স টক’ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে Unveiling Environmental Justice in Two US Cities through Greenspace Accessibility and Visible Greenness Exposure বিষয়ে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বিআইপির সদস্য এবং লুইসিয়ানা স্টেট ইউনিভার্সিটি হেলথ সায়েন্স, নিউ ওরলেয়ান্স এর স্কুল অব পাবলিক হেলথ এবং সহকারী অধ্যাপক ড. মোঃ শাহীনুর রহমান (এফবিআইপি-৫৬৫)। এছাড়াও অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নগর পরিকল্পনাবিদ জনাব মোঃ মঈনুল ইসলাম (এফবিআইপি-২৮৪), ইউট্রেক্ট ইউনিভার্সিটি, নেদারল্যান্ডস এর হিউম্যান জিওগ্রাফি এন্ড স্প্যাটিয়াল প্ল্যানিং বিভাগের এর সহকারী অধ্যাপক ড. এস. এম. লাবিব (এএমবিআইপি-১১৪১) এবং রোয়ান ইউনিভার্সিটির জিওগ্রাফি, প্ল্যানিং এন্ড সাসটেইনাবিলিটি বিভাগের সহকারী অধ্যাপক ড. মাহবুবুর মিনার

অনুষ্ঠানটি বিআইপির অফিসিয়াল ইউটিউব চ্যানেল (https://www.youtube.com/@BIP2013a) সরাসরি সম্প্রচার করা হবে। বিআইপির ইউটিউব চ্যানেলে অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করার জন্য সকলকে সাদর আমন্ত্রণ জানানো যাচ্ছে।

ধন্যবাদ,


পরিকল্পনাবিদ শেখ মুহম্মদ মেহেদী আহসান
সাধারণ সম্পাদক
বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স (বিআইপি)

সংযুক্তিঃ ‘প্ল্যানার্স টক’ অনুষ্ঠানের পোস্টার