Seminar

14 Feb 2024

Spatial Planning Framework for Bangladesh (বাংলাদেশের স্থানিক পরিকল্পনা কাঠামো) সম্পর্কিত ওরিয়েন্টেশন সেমিনার আয়োজন

বিগত ১৪ ফেব্রুয়ারি ২০২৪ (বুধবার) বিআইপি কর্তৃক প্রণীত Spatial Planning Framework for Bangladesh (বাংলাদেশের স্থানিক পরিকল্পনা কাঠামো) সম্পর্কিত একটি ওরিয়েন্টেশন সেমিনার বিআইপি কনফারেন্স হলরুমে অনুষ্ঠিত হয়।



বিআইপি’র সভাপতি পরিকল্পনাবিদ অধ্যাপক ড. আদিল মুহাম্মদ খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আনোয়ারুল ইসলাম সিকদার এনডিসি, (অবঃ) সচিব এবং ড. কাজী আনোয়ারুল হক, (অবঃ) অতিরিক্ত সচিব বাংলাদেশ সরকার। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনাবিদ এ কে এম রিয়াজ উদ্দিন, বিআইপির সহ-সভাপতি পরিকল্পনাবিদ সৈয়দ শাহরিয়ার আমিন এবং পরিকল্পনবিদ মোহাম্মদ হিশাম উদ্দিন চিশতী। আলোচকগণ বাংলাদেশের স্থানিক পরিকল্পনা কাঠামোর গুরুত্ব তুলে ধরেন এবং একে প্রাতিষ্ঠানিকীকরণ জন্য সকলের সহযোগীতা কমনা করেন। এছাড়াও ওরিয়েন্টশন সেমিনারে বাংলাদেশ সিভিল সার্ভিসের অবসরপ্রাপ্ত সচিব মোঃ আনোয়ারুল ইসলাম সিকদার এনডিসি, বিআইপি কর্তৃক প্রস্তুতকৃত পরিকল্পনাবিদ জন্য স্বতন্ত্র ক্যাডার সার্ভিস চালু বিষয়ে প্রস্তাবিত প্ল্যানিং ক্যাডার সার্ভিসের নীতিমালাটি সকলের সামনে উপস্থাপন করেন। 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিআইপি’র সাধারণ সম্পাদক পরিকল্পনাবিদ শেখ মুহম্মদ মেহেদী আহসান।ওরিয়েন্টেশন সেমিনারে বিআইপির কার্যনির্বাহী পরিষদের অন্যান্য সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক পরিকল্পনাবিদ তামজিদুল ইসলাম, পরিকল্পনাবিদ উসওয়াতুন মাহেরা খুশি, পরিকল্পনাবিদ হোসনে আরা, পরিকল্পনাবিদ মোঃ আবু নাইম সোহাগ এবং পরিকল্পনাবিদ মোঃ ফাহিম আবেদীন এবং অনলাইনে সংযুক্ত ছিলেন পরিকল্পনাবিদ ড. মুঃ মোসলেহ উদ্দীন হাসান ও পরিকল্পনাবিদ তামান্না বিনতে রহমান।