BIP News

21 Feb 2024

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ৫২'র সকল ভাষা শহীদদের প্রতি বিআইপির বিনম্র শ্রদ্ধা

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে দেশের নগর, অঞ্চল ও গ্রামীণ পরিকল্পনাবিদদের জাতীয় পেশাজীবী প্রতিষ্ঠান বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স (বিআইপি)’র পক্ষ থেকে বিগত ২১ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে জাতীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে বায়ান্নর ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

বিআইপি’র সভাপতি পরিকল্পনাবিদ অধ্যাপক ড. আদিল মুহাম্মদ খান এর নেতৃত্বে পুষ্পস্তবক অর্পন করেন ইনস্টিটিউট এর সহ-সভাপতি পরিকল্পনাবিদ সৈয়দ শাহরিয়ার আমিন, সাধারণ সম্পাদক পরিকল্পনাবিদ শেখ মুহম্মদ মেহেদী আহসান, যুগ্ম সম্পাদক পরিকল্পনাবিদ তামজিদুল ইসলাম, কোষাধ্যক্ষ পরিকল্পনাবিদ ড. মু: মোসলেহ উদ্দীন হাসান, বোর্ড সদস্য পরিকল্পনাবিদ মোঃ আবু নাইম সোহাগ, পরিকল্পনাবিদ উসওয়াতুন মাহেরা খুশি, পরিকল্পনাবিদ হোসনে আরা, পরিকল্পনাবিদ মোঃ ফাহিম আবেদীন, বিআইপি উপদেষ্টা পরিষদ আহ্বায়ক পরিকল্পনাবিদ অধ্যাপক ড. আকতার মাহমুদ এবং বিআইপি’র অনান্য সম্মানিত সদস্যগণ সহ কর্মকর্তা-কর্মচারীরাগণ। 

শ্রদ্ধা নিবেদন শেষে মায়ের মুখের ভাষার জন্য আত্নত্যাগকারী সকল শহীদদের আত্মার শান্তি কামনা করা হয়। এছাড়াও, গণমুখি পরিকল্পনা প্রণয়ণ ও বাস্তবায়নের উদ্দেশ্যে বাংলা ভাষায় দেশের সব স্তরের পরিকল্পনা প্রস্তুতসহ দাপ্তরিক সকল ক্ষেত্রেই বাংলা ভাষা ব্যবহারের দাবী জানানো হয়।